পুরুষাঙ্গের চর্মরোগ ও প্রতিকার সম্পর্কে জানুন বিস্তারিত


প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা পুরুষাঙ্গের চর্মরোগ ও প্রতিকার সম্পর্কে জানতে চাচ্ছেন আজকের আর্টিকেলটি তাদের জন্য। অনেকেই আছেন যারা লজ্জা করে তাদের গোপন কথা প্রকাশ করেন না। অর্থাৎ আপনাদের পুরুষাঙ্গের চর্ম রোগ সম্পর্কে আপনারা লজ্জায় কারো সাথে আলোচনা করতে পারেন না। সে সকল বন্ধুরা এই আর্টিকেলটি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে,

অবশ্যই পুরুষাঙ্গার চর্মরোগ সম্পর্কে ও প্রতিকার সম্পর্কে করণীয় সম্পর্কে এবং এ থেকে রেহাই পাওয়া প্রসঙ্গে বিস্তারিত জানতে পারবেন। আপনারা যদি পুরুষাঙ্গের চর্ম রোগ ও প্রতিকার সম্পর্কে জানতে চান তাহলে এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন ,আশা করছি উপকৃত হবেন। তো চলুন বন্ধুরা আমরা এ সম্পর্কে নিম্নে জেনে নেই। 

ভূমিকা

অনেকেরই পুরুষাঙ্গে বিভিন্ন রোগ হয়ে থাকে যা লজ্জার কারণে শেয়ার করতে ইতস্তত মনে করেন। আসলে এটি লজ্জার কোন ব্যাপার নয়। মূলত এটি একটি রোগ। তাই লজ্জার তাই লজ্জার কারণে কারো সাথে আলোচনা থেকে বিরত থাকুন। অনেক পুরুষেরই যৌনাঙ্গে হার্নিয়াসহ প্রসবের জ্বালাপোড়া হয়ে থাকে আবার অনেকের চুলকানি কিংবা এলার্জির মত সমস্যাও দেখা দেয়। 

তখন এই রোগগুলোকে তারা ছোট মনে করে চিকিৎসা গ্রহণ থেকে বিরত থাকে। কিন্তু ভেবে দেখেছেন কি এই রোগ গুলো একসময় বড় একা ধারণ করতে পারে। আবার অনেক সময় যৌন ক্ষমতা রাস করাতে পারে। তাই পুরুষাঙ্গে যেকোনো রোগ দেখা দিলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন এবং সে অনুযায়ী ঔষধ সেবন করবেন।

পুরুষাঙ্গের চর্মরোগ

পুরুষাঙ্গের চরবরোধ এই রোগটির সঙ্গে কম বেশি আমরা সকলেই পরিচিত। পুরুষাঙ্গে বিভিন্ন ধরনের চর্ম রোগ হয়ে থাকে। এগুলো হওয়ার অনেকগুলো কারণ রয়েছে। তবে তার মধ্যে অন্যতম হলো অপরিষ্কার থাকা। মূলত এই রোগটি অপরিষ্কার থাকার কারণেই বেশি হয়ে থাকে। আবার অনেক সময় অপরিষ্কার কাপড়-চোপড় পরিধান করলেও এই রোগ দেখা দেয়। তাই অবশ্যই পরিষ্কার থাকার চেষ্টা করুন এবং অপরিষ্কার কাপড়চোপড় পরিধান থেকে বিরত থাকুন।

পুরুষাঙ্গের চর্মরোগ এর প্রতিকার

মূলত পুরুষাঙ্গে বিভিন্ন কারণে চর্ম রোগ হয়ে থাকে ।এই সকল রোগ আবার অনেক সময় বংশগত কারণেও হতে পারে। আবার অপরিষ্কার কাপড়চোপড় পরিধান করার ফলেও হতে পারে। কোন কোন সময় আবার এই রোগ গুলো ভালো করতে ব্যাপক কষ্টসাধ্য হয়ে যায়। তাই আপনাদের  চর্মরোগ হলে অবশ্যই ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ঔষধ সেবন করবেন বা মলম ব্যবহার করবেন। এবং ভিটামিন ঔষধ খেতে হবে পাশাপাশি ভিটামিনযুক্ত খাবারও খেতে হবে।

এইগুলো খাবার পাশাপাশি কিছু পদক্ষেপ গ্রহণ করলে চর্মরোগ থেকে প্রতিকার পাওয়া সম্ভব। তো চলুন নিম্নে আমরা সেই পদক্ষেপগুলো সম্পর্কে জানি।

  • আমাদের প্রতিদিন গোসল করা উচিত।
  • অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন কাপড় পরিধান করতে হবে।
  • যে ব্যক্তির চর্মরোগ রয়েছে সেই ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলতে হবে।
  • খাবার গ্রহণের সময় অবশ্যই পুষ্টি সমৃদ্ধ খাবার গ্রহণ করতে হবে।
  • অবশ্যই চর্মরোগ ব্যক্তির ব্যবহারিত জিনিসপত্র ব্যবহার থেকে বিরত থাকতে হবে।

তো বন্ধুরা অবশ্যই আপনারা চর্ম রোগ থেকে মুক্তি পেতে পরিষ্কার-পরিচ্ছন্ন কাপড় ব্যবহার করুন এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। পাশাপাশি ভিটামিনযুক্ত অর্থাৎ পুষ্টিকর খাবার গ্রহণ করুন।

পুরুষ অঙ্গের বিভিন্ন রোগ সমূহ

আমরা অনেকেই জানিনা প্রসঙ্গের কতগুলো রোগ রয়েছে। আবার আমাদের শরীরে যে রোগ গুলো দেখা দেয় সেই সম্পর্কেও আমরা অজানা।পুরুষাঙ্গে বিভিন্ন ধরনের চুলকানি রোগ, চর্মরোগ রোগ পাশাপাশি আরো অনেক রোগ হয় যেমন-

বালানাইটিছ

মূলত এই রোগটি পুরুষের, পুরুষাঙ্গের উপরে হয়ে থাকে। এই রোগটি দেখা দিলে পুরুষের পুরুষাঙ্গ ফুলে যাবে চুলকাতে থাকবে এমনকি ব্যথা হয়ে থাকবে।

পেনাইল ক্যান্সার

পেনাইল ক্যান্সার পুরুষাঙ্গের একটি রোগ। এই রোগটি পুরুষাঙ্গে দেখা দিলে চামড়া খারাপ হয়ে যায়।

প্রিয়াপিজন

পুরুষাঙ্গের রোগ গুলোর মধ্যে এটি আরেকটি রোগ। এই রোগটি দেখা দিলে পুরুষাঙ্গে অনেক যন্ত্রনা শুরু হয়।

পুরুষাঙ্গে ঘা হলে করণীয়

অনেক পুরুষে রয়েছে যাদের পুরুষাঙ্গে ঘা এর সৃষ্টি হয়ে থাক। এই রোগটি যদি দেখা দিয়ে থাকে তাহলে আপনাকে অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন কাপড় ব্যবহার করতে হবে। এবং ক্ষতস্থান পরিষ্কার পরিচ্ছন্ন রাখা দরকার। ক্ষতস্থান পরিষ্কারের সময় স্যাভলন ব্যবহার করতে পারেন। ক্ষতস্থান পরিষ্কারের পাশাপাশি আপনারা গোসলের সময়ও স্যাভলন ব্যবহার করতে পারেন। 

এতে করে আপনাদের ঘা দ্রুত শুকিয়ে যাবে। আর যদি দেখেন আপনাদের ঘা চরম পর্যায়ে পৌঁছে গেছে বা খারাপের দিকে যাচ্ছে তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন। এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী মলম লাগান অথবা ঔষধ সেবন করুন।

পুরুষাঙ্গের রগ ফুলে যাওয়ার কারণ

অনেকেরই পুরুষাঙ্গের রগ ফুলে যায়। এটি হতে পারে নতুন বিয়ে করেছে যারা যৌন মিলনে আগ্রহী বেশি দেখায় এবং যৌন মিলনের মাত্রা একটু বেশি থাকে। আবার অনেক সময় যৌন মিলনের সময় পুরুষাঙ্গে আঘাত পাওয়ার কারণেও হতে পারে। আর এইসব কারণগুলোর কারণেই মূলত পুরুষাঙ্গের রগ ফুলে যায়। কোন কোন পুরুষেরা রয়েছে যারা আন্ডারয়ে টাইট করতে পছন্দ করে। অনেক সময় আন্ডারয়ে টাইট হওয়ার কারণে পুরুষাঙ্গতে চাপের সৃষ্টি হয়। আর যার ফলশ্রুতিতে পুরুষাঙ্গের রং ফুলে যায়।

শেষ কথাঃপুরুষাঙ্গের চর্মরোগ ও প্রতিকার সম্পর্কে জানুন বিস্তারিত

বন্ধুরা আজকে আমি এই আর্টিকেলটিতে আলোচনা করেছি পুরুষাঙ্গের চর্মরোগ ও প্রতিকার সম্পর্কে এর পাশাপাশি আমি আরো আলোচনা করেছি পুরুষঅঙ্গের বিভিন্ন রোগ সমূহ নিয়ে। তো যে সকল বন্ধুরা পুরুষাঙ্গের বিভিন্ন ধরনের চর্মরোগ সমস্যায় ভুগছেন তারাই এই আর্টিকেলটি থেকে উপকৃত হবে আশা করছি। 

বন্ধুরা আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং আর্টিকেলটি থেকে আপনারা যদি উপকৃত হয়ে থাকেন তাহলে কমেন্টের মাধ্যমে জানাবেন। পাশাপাশি আর্টিকেলটি ব্যাপারে আপনাদের যদি কোন মতামত থেকে থাকে তাও কমেন্ট করে জানাবেন। এ ধরনের আরো অনেক আর্টিকেল পেতে আমাদের পেজটি ফলো রাখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url