সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা

  

আমরা অনেকেই আছি যারা সেক্সে রসুনের উপকারিতার কথা জানি। আবার অনেকেই সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা কথা জানতে চাই। যাদের দ্রুত বীর্যপাত হয় কিংবা ইরেকটাইল ডিসফাংশন এর মত সমস্যাগুলোতে ভুগছেন তাদের জন্য রসুন একটি অন্যতম সমাধান। তাই আজ আমি আপনাদের সাথে আলোচনা করব,সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে। বন্ধুরা সব জিনিসের যেমন উপকারী দিক রয়েছে তেমনি অপকারী দিকো রয়েছে।

রসুনের ক্ষেত্রেও তাই এটি সেক্সের জন্য যেমন উপকারী আবার কিছুটা অপকারী। তো বন্ধুরা যারা জানতে চান যে সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে তাদের জন্য আমার আজকের এই পোস্ট। আশা করছি বন্ধুরা এর মাধ্যমে আপনারা রসুনের উপকারিতা ও অপকারিতার ব্যাপারে জানতে পারবেন। তো চলুন বন্ধুরা আর দেরি না করে জেনে নেই,সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা ।

সেক্সের জন্য রসুনের উপকারিতা

মানবদেহে বীর্যের মান উন্নয়নে সহায়তা করে থাকে রসুনে থাকা অ্যান্টোবায়োটিক ও অন্যান্য উপাদান। তাই যে সকল মহিলা বা পুরুষরা যৌন মিলনে খুব একটা আগ্রহী না তাদের জন্য রসুন একটি উপকারী উপাদান। বামিংহামের আলাবামা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে রসুনে থাকা পলিসালফাইড মানবদেহের রক্তনালী শিথিল করে। 

যার ফলে উচ্চ রক্তচাপ কমে যায় এবং দ্রুত বীর্যপাত লোক পেয়ে যায়। এর জার্নালে প্রকাশিত এ গবেষণায় নিয়মিত রসুন খাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এবং বলা হয়েছে এটি রক্তচাপ নিয়ন্ত্রণ করে হার্ট ভালো রাখে। তো চলুন বন্ধুরা,সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা এই পোষ্টের মাধ্যমে জেনে নেই সেক্সের জন্য রসুনের উপকারিতা সম্পর্কে।

শারীরিক শক্তি বাড়ায়

আপনাকে যদি কাচার ওষুধের উপকারিতা সম্পর্কে জানানো যায় তাহলে আপনি আশ্চর্য হয়ে যাবেন। আমাদের সারা দিনের কাজে বা যৌন সম্পর্ক যাই হোক না কেন দেহের শক্তি থাকা অত্যন্ত জরুরী। সারাদিনের কর্মব্যস্ততায় আমাদের দেহের শক্তি ক্ষয় হয়ে যায়। ফলে দিন শেষে আমরা আর যৌনকর্মে তেমন একটা আগ্রহ পায়ই না। এক্ষেত্রে রসুন বেশ উপকারী। প্রতিদিন নিয়ম মেনে রসুন খাওয়ার অভ্যাস গড়ে তুললেন এই সকল সমস্যা থেকে মুক্তি দেয়।

লিঙ্গ শিথিলতা কিংবা ইরেকটাইল ডিসফাংশন থেকে মুক্তি দেয়

কারো কারো সহবাসের আগে কিংবা সহবাসের পরে লিঙ্গ শিথিলতা দেখা দেয় যাকে ইরেকটাইল ডিসফাংশন বলা হয় ।তাই যাদের এই সমস্যা রয়েছে তারা যদি প্রতিদিন দুই থেকে তিন কোয়া রসুন খায় ।তাহলে তাদের এই সমস্যা থেকে মুক্তি মেলে। এছাড়া রোশনে থাকা এস এলি্ল সিস্টাইন নামকএক ধরনের আন্টি অক্সিজেন আপনাকে এ সকল সমস্যা থেকে মুক্তি দেবে।

অকাল বীর্যপাত দূর করে

বর্তমান সময়ে অনেকের মধ্যে অকাল বীর্যপাত দেখা দিয়েছে। গবেষণায় জানা গিয়েছে যে সারা পৃথিবী জুড়ে শুধুমাত্র অকাত বীর্যপাতের সমস্যার কারণে প্রায় ২০ শতাংশ সংসার নষ্ট হয়ে গিয়েছে। তাই যাদের এই সমস্যাটি রয়েছে তারা অকাল বীর্যপাতের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত রসুন খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। সেক্সের জন্য রসুনের উপকারিতা গুলোর মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ উপকারী দিক। এবং রসুন আপনার দ্রুত বীর্যপাত খুব সহজে দূর করে দেবে।

যৌন চাহিদা বৃদ্ধি করে

অনেকেই প্রশ্ন করে থাকেন যে সেক্স বৃদ্ধির উপায় কি। আবার অনেকের আছে যাদের যৌন চাহিদা কম থাকার কারণে দাম্পত্য জীবন নষ্ট হয়ে যায়। এই সকল সমস্যা থেকে সমাধান দিতে পারে রসুন। তাই আপনি প্রতিদিন কাঁচা রসুন খাবার অভ্যাস গড়ে তুলুন। এটি নারীদের সেক্সে বেশ কার্যকরী। অর্থাৎ কাঁচা রসুন নারী ও পুরুষের জন্য যৌন চাহিদা বৃদ্ধি করে।

টেস্টোস্টেরন হরমোন বাড়ায়

দীর্ঘদিন যাবত বা দীর্ঘ সময় নিয়মিত যৌন সম্পর্ক করার কারণে শরীরে টেস্টোস্টেরন হরমোনের স্বল্পতা দেখা দিয়ে থাকে। কিন্তু যৌন সম্পর্কে এই হরমোনের প্রয়োজনীয়তা অধিক। আর আপনার শরীরে এই হরমোনটির অভাব দেখা দিলে যৌন সম্পর্কের প্রতি অনীহা দেখা দিবে। এ থেকে রেহাই পেতে তাই আপনি নিয়মিত সেবন করুন রসুন ।এর ফলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

মানসিক স্বাস্থ্য ভালো রাখে

রসুনে অনেকগুলো উপাদান রয়েছে তার মধ্যে একটি উপাদান হল ভিটামিন বি ৬ যার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। আবার ভিটামিন বি ৬ অতিরিক্ত মানসিক চাপ অনিদ্র এবং মানসিক অশান্তি থেকে শরীরকে মুক্তি দিয়ে থাকে। এগুলো ছাড়াও রসুন আমাদের শরীরের আরো কিছু কাজ করে থাকে যেমনঃ

  • শরীরের তাপমাত্রা ঠিক রাখে
  • হার্ড ভালো রাখে
  • রক্ত চলাচল ঠিক রাখে
  • নারীদের স্তন আকর্ষণীয় করে তুলে
  • নারী-পুরুষদের বয়সের ছাপ দূর করে
  • লিঙ্গ শক্তিশালী করে
  • সহবাসে আত্মবিশ্বাসী করে তুলে
  • দ্রুত বীর্যপাত উৎপাদনে সহায়তা করে

যৌন রোগ প্রতিরোধে সাহায্য করে

রসুন এ থাকা বিভিন্ন ধরনের উপাদান দ্রুত বীর্যপাত, যৌন শক্তি কমে যাওয়া, ইরেকটাইল ডিসফাংশন সহ আরো অনেক ধরনের যৌন সম্পর্কিত রোগ থেকে মুক্তি দেয় ।সুতরাং নিয়মিত কাঁচা রসুন খাওয়ার অভ্যাস গড়ে তুলুন।

রসুন খাওয়ার নিয়ম

বন্ধুরা এবার আমরা জানবো রসুন খাওয়ার নিয়ম সম্পর্কে। যেহেতু রসুন এ অনেক উপকারী গুনাগুন রয়েছে। সেহেতু ঠিকঠাক মতো রসুন খেলে এ সকল উপকারী গুনাগুন আমরা পেয়ে যাব। তাই আসুন সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা এই পোষ্টের মাধ্যমে জেনে নেই রসুন খাওয়ার নিয়ম সম্পর্কে।

আপনি প্রতিদিন সকালে খালি পেটে দুই কোয়া রসুন চিবিয়ে খেতে পারেন। যদিও এটার একটি বাজে গন্ধ রয়েছে যার কারণে চিবিয়ে খেতে অনেকের অস্বস্তিকর হয় ।কিন্তু এটা চিবিয়ে খেলে অনেক ভালো ফলাফল পাওয়া যায়। আর যারা কাঁচা রসুন খেতে পারেন না ।তারা খাটি ঘিয়ের সাথে রসুনের কিছু কোয়া ভেজে রেখে দিন এবং প্রতিদিন দুই কোয়া করে চিবিয়ে খান । তাছাড়া কাঁচা রসুন খেতে যাদের সমস্যা হয় তারা মধুত সাথে মিশিও এটি খেতে পারেন। এতে করে খাওয়ার সময় ঝাল কম লাগবে এবং ফল ভালো পাবেন। দীর্ঘস্থায়ী যৌন লাভের অন্যতম একটি ভালো উপায় হল কাঁচা রসুন। আমলকি এবং রসুন বেটে যদি তার রস খান তাহলে এটি আপনাকে দীর্ঘ যৌন জীবন পেতে সাহায্য করবে। তবে এটি পুরুষ এবং স্ত্রী উভয়ে খেতে পারেন।

রসুনের অপকারিতা

আমরা এতক্ষণ জানলাম রসুনের উপকারিতা, রসুন খাওয়ার নিয়ম সম্পর্কে এখন আমরা জানবো রসুনের অপকারিতা সম্পর্কে। না মেনে বা ঠিকঠাক না জেনে রসুন খেলে যে সকল সমস্যা দিতে দেখা দিতে পারে আসুন জানি আমরা,সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা এই পোষ্টির মাধ্যমে।

মুখ গন্ধ

রোশনে এক ধরনের বাজে গন্ধ রয়েছে ।যা খেলে মুখ থেকে বাজে দুর্গন্ধ বের হয় ।যা আপনাকে মানুষের মধ্যে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে পারে।

বমি বমি ভাব

রসুনের স্বাদ অত্যন্ত বাজে এবং ঝাঁঝালো যে কারণে অনেকেই রোশন খেতে পারেন না। আবার অনেকেই রসুন খেলে তার ঝাঁঝালো ভাবের কারণে বমি বমি ভাব দেখা দেয়।

এলার্জি

যাদের এলার্জির সমস্যা রয়েছে তারা রসুন খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। কেননা রসুন খাওয়ার ফলে শরীরে এলার্জির মাথা বেড়ে যেতে পারে।

বুক জ্বালাপোড়া

রসুন খেলে গ্যাসটিকের সমস্যা হতে পারে এ কারণে বুক জ্বালাপোড়া করে। আর এই সমস্যাটি দেখা দিলে রসুন খাওয়া বন্ধ করে পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন।

অপারেশন কিংবা অস্ত্রপ্রচার এর আগে রসুন খাবেন না

বন্ধুরা আসুন জানি,সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা এই পোস্টটির মাধ্যমে মাধ্যমে অপারেশন কিংবা অস্ত্রোপচার এর আগে রসুন খাবেন না কেন।

আরো পড়ুনঃ ভালোবাসা ধরে রাখার চাবিকাঠি

রসুন শরীরের রক্তচাপ বাড়িয়ে দেয়। এক্ষেত্রে অপারেশনের সময় অতিরিক্ত রক্তপাত হওয়ার সম্ভাবনা থাকে। তাই অপারেশন কিংবা অস্ত্রপ্রচার এর আগে রসুন খাবেন না।

শেষ কথা

পরিশেষে বলতে চাই যে সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতার কথা বলে শেষ করা যাবে না। রসুনে প্রচুর উপকারী দিক রয়েছে আবার এতে কিছু অপকারিতা রয়েছে। তো বন্ধুরা আমার সেক্সের জন্য রসুনের উপকারিতা ও অপকারিতা এই পোস্টটি আপনাদের কাছে কেমন লাগলো। আপনাদের কাছে যদি এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে আমি সার্থক। তো বন্ধুরা পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই আমার পেজটি ফলো করবেন এবং কমেন্ট করে জানাবেন।-ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url