পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায়

  

বর্তমান সময়ে এমন অনেক পুরুষেরাই আছেন যারা যৌনকাঙ্ক্ষা কম হওয়ার সমস্যায় ভুগে থাকছেন। আর এগুলোর পেছনে বা এই সমস্যার পেছনে খাদ্যভ্যাস মারাত্মক ভাবে দায়ী। তাইতো এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় সম্পর্কে তুলে ধরেছি। আশা করছি পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় এই পোস্টটি আপনাদের কাজে লাগবে।
আর এই পোষ্টির মাধ্যমে জানতে পারবেন পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় সম্পর্কে। আসুন বন্ধুরা তাহলে জেনে নেই পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় সম্পর্কে। নিম্নে পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায়

সুখী দাম্পত্য জীবনের জন্য যেমন প্রয়োজন স্বামী স্ত্রীর মধ্যে মিল , তেমনি তার পাশাপাশি প্রয়োজন নিয়মিত যৌন মিলন। কিন্তু প্রায় দেখা যায় যে যৌন সমস্যার কারণে সংসার অকালে ভেঙ্গে যাচ্ছে বা ডিভোর্স হয়ে যাচ্ছে ।

আরো পড়ুনঃ জিলহজ্জ মাসের রোজা কয়টি  

তাই সাংসারিক ঝামেলা এড়াতে আগে থেকেই সতর্ক বা সমাধান আনাই ভালো। বন্ধুরা আপনারা এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন পুরুষের যৌন শক্তি বৃদ্ধি ২০ টি উপায় সম্পর্কে। আশা করছি বন্ধুরা আপনাদের এই পোস্টটি ভাল লাগবে। নিম্নে এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ

খেজুর

যৌন শক্তির সাথে খুরমা ও খেজুরের একটি অদ্ভুত সম্পর্ক রয়েছে। এ কারণে বিবাহ সাধিতে খুরমা খেজুর বিলি করার আদিম রীতি ওচলে আসছে। খুরমা খেজুর যৌন শক্তির বাড়ানোর একটি বিশেষ উপাদান। চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন গ্রন্থে খুরমা খেজুর ব্যবহার যৌন শক্তির জন্য উপকারী বলা হয়েছে।

দুধ

যৌবন ধরে রাখতে বা যৌন শক্তি বৃদ্ধিতে দুধের কোন বিকল্প নেই। দুধ যৌন শক্তি বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ উপাদান। পুরুষের যৌন শক্তি বৃদ্ধিতে অসাধারণ ভূমিকা পালন করে ছাগলের দুধ। তাই যৌন শক্তি বৃদ্ধিতে আপনারা ছাগলের দুধ সেবন করতে পারেন।

ডিম

যৌন শক্তি বৃদ্ধি কিংবা সারাদিন শরীরের শক্তি পাওয়া ও শরীর চাঙ্গা রাখতে ডিমের কোন বিকল্প নেই। সকালের নাস্তায় একটি সিদ্ধ ডিম খেলে সারাদিন শরীরের শক্তি পাওয়া যায়। কারণ ডিমে রয়েছে ভিটামিন প্রোটিন ও শরীরের জন্য উপকারী চর্বি উপাদান।

মধু

যৌবন ধরে রাখতে কিংবা যৌন শক্তি বৃদ্ধিতে মধুর কোন বিকল্প নেই ।সকালে খালি পেটে মধু খেলে কফ দূর হয়, পাকস্থলী পরিষ্কার হয় ,দেহের অতিরক্তি দূষিত পদার্থ বের হয়, পাকস্থলী স্বাভাবিক হয়ে যায়, মস্তিষ্ক শক্তি লাভ করে, স্বাভাবিক তাপের শক্তি আসে, প্রসব স্বাভাবিক হয়, গ্যাস নির্গত হয় ও খুদা বাড়ায়।

স্ট্রবেরি

স্ট্রবেরি, এর মাধ্যমে দেহের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং শারীরিক সক্ষমতা ও বৃদ্ধি পায়। এই ফলটিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও এন্টিঅক্সিডেন্ট পুরুষের স্পারর্মের সংখ্যা বৃদ্ধি করে।

পালং শাক

পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম যা শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করে। জাপানের গবেষকদের মতে, শরীরে রক্ত চলাচল বাড়লে যৌন উদ্দীপনা ও বাড়ে। এছাড়াও বাঁধাকপি, ফুলকপি, লেটুস ,বকলি ইত্যাদিতে রয়েছে ফলেট ভিটামিন বিসহ অন্যান্য আন্টিঅক্সিজেন। এগুলো সাধারণত সুস্থ যৌন জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান।

রসুন

রসুনের গুনাগুনের উপকারিতা বলে শেষ করা যাবে না। এটি বিভিন্ন ধরনের রোগ যেমন ঋতুস্রাব চালু করে, ফোড়া রোগ ভালো করে, গ্যাস নির্গত করে।

আরো পড়ুনঃ ভালোবাসা ধরে রাখার চাবিকাঠি

আর সবচেয়ে বড় কথা হলো নিস্তেজ লোকদের মধ্যে যৌন ক্ষমতা সৃষ্টি করে, বীর্য বৃদ্ধি করে এবং বীর্য কারো করে। এছাড়াও পাকস্থলী ও গ্রন্থর ব্যথার উপকার এজমা ও কাঁপুনি রোগের উপকার করে থাকে এই রসুন।

তরমুজ

প্রাকৃতিক ভায়াগ্রা হিসেবে তরমুজ পরিচিত। এক গবেষণায় দেখা গিয়েছে, যে তরমুজে রয়েছে এমন কিছু বিশেষ উপাদান যা দেহের যৌন উত্তেজনা বাড়াতে সাহায্য করে।

কলা

ব্র মেলাইন নামক এনজাইম আছে কলার মধ্যে যা পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধি করে। তাছাড়াও কলাতে থাকা পটাশিয়াম ও রিবোফ্লাবিন শারীরিক শক্তি বৃদ্ধি করে দেহ সুস্থ রাখে এবং বীর্যর  মান উন্নত করে।

বাদাম

বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কলেস্ট্রল যা দেহের যৌন শক্তি বৃদ্ধি করে এবং বীর্য তৈরি করে ও তা ঘন হতে সাহায্য করে। এ বাদাম গুলো হল চিনা বাদাম ,কাজুবাদাম ,পেস্তা বাদাম ,কাঠবাদাম ইত্যাদি।

তৈলাক্ত মাছ

তৈলাক্ত মাছে রয়েছে প্রচুর পরিমাণ ফ্যাটি অ্যাসিডও  ওমেগা ৩ যা যৌনজীবনের জন্য খুবই দরকারি। আর এই তৈলাক্ত মাছগুলো তা পূরণ করতে বিশেষভাবে সহায়ক। এই ধরনের সামুদ্রিক মাছ বা তৈলাক্ত মাছ খেলে শরীরের রক্ত চলাচল বৃদ্ধি পায় এবং গ্রোথ হরমোনের নিঃসরণ ঘটে। ফলে যৌন ক্ষমতা বৃদ্ধি পায় অনেকাংশে।

কলিজা

কলিজা পুরুষের যৌন জীবনের খাদ্য তালিকায় অনেকাংশে প্রভাব ফেলে। কলিজার রয়েছে প্রচুর পরিমানে জিংক। যা শরীরে টেস্টোরেনের হরমোনের মাত্রা বেশি পরিমাণে বাড়িয়ে রাখে। পরিমাণ মতো জিংক শরীলে না থাকলে পিটুইটারি গ্রন্থি থেকে হরমোন নিঃসৃত  হয় না। আরি গ্রন্থি থেকে যে হরমোন নিঃসৃত হয় তা টোস্টোরেনের তৈরি হওয়াতে সাহায্য করে। তাই পুরুষদের কলিজা খাওয়া গুরুত্ত অতিক।

বিভিন্ন ধরনের বীজ

বিভিন্ন ধরনের বীজ বলতে কুমরোর বীজ ,সূর্যমুখীর বীজ, চিনা বাদাম ,কাজুবাদাম ,পেস্তা বাদাম ইত্যাদি শরীরের জন্য প্রয়োজনীয়। আর এগুলো শরীরে ফ্যাট তৈরি করে এবং কোলেস্টেরল তৈরি করে যা শরীরের জন্য উপকারী।আর সেক্স হরমোন গুলো ঠিকঠাক মত কাজ করার জন্য কোলেস্টরেল অত্যন্ত প্রয়োজনীয়। তাই পুরুষদের উচিত প্রতিদিন অল্প করে হলেও বাদাম খাওয়ার চেষ্টা করুন। আর এর ফলে আপনাদের যৌন স্বাস্থ্য ভালো থাকবে।

চিনি ছাড়া চা

আপনি যদি প্রতিদিন দুধ চিনি ছাড়া চা পান করেন তাহলে শরীরে প্রচুর পরিমাণে এন্টি অক্সিজেন তৈরি হবে। যা ব্রেইন কে সচল করবে ,রক্ত চলাচল বাড়াবে এবং স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করবে। আপনি যদি প্রতিদিন অন্তত পাঁচ কাপ পর্যন্ত চিনি ছাড়া চা পান করেন সবুজ চা কিংবা রং চা পান করেন তাহলে যৌন স্বাস্থ্য ভালো থাকবে এবং শরীরের ওজন কিছুটা হলেও কমবে।

রঙ্গিন ফল

যৌন স্বাস্থ্য ভালো রাখতে বা সচল রাখতে প্রতিদিন রঙিন ফল খান। যেমন আঙ্গুর ,কমলা, কলা, লেবু, তরমুজ ইত্যাদি ফল যৌন ক্ষমতা বৃদ্ধিতে অত্যন্ত উপকারী। ইউনিভার্সিটি অফ টেক্সাস মেডিকেল টিমের গবেষণা অনুযায়ী একজন পুরুষের প্রতিদিনের খাদ্য তালিকায় অন্তত ২০০ মিলিগ্রাম ভিটামিন সি থাকলে তার স্পার্মের কোয়ালিটি উন্নত হয়। আবার টেক্সাসের এ এবং এম ইউনিভার্সিটির মতে তরমুজ শরীরের যৌন উদ্দীপনা বৃদ্ধি করে। তারা যৌন উদ্দীপক ঔষধ ভায়াগ্রার সাথে তরমুজের তুলনা করেছেন।

বিভিন্ন ধরনের সবজি

পালং শাক ছাড়াও অনেক শাকসবজি রয়েছে ।যাতে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম যা শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করে এবং শরীরের যৌন উদ্দীপনা বাড়ায়। এ ধরনের শাকসবজি গুলো হলো ব্রকলি, বাঁধাকপি ,ফুলকপি ,লেটুস যাতে রয়েছে ভিটামিন বি এবং এন্টিঅক্সিডেন্ট। যা একজন পুরুষের যৌন জীবনের জন্য খুবই প্রয়োজনীয় উপাদান।

মাংস

নানান ধরনের সবজি সাথে প্রোটিনের জন্য খাবারের তালিকায় নিয়মিত মাংস রাখা উচিত। চর্বি ছাড়া মাংস খাওয়া মানে সুস্বাস্থ্যের দিকে একধাপ এগিয়ে যাওয়া এবং মাংস খাওয়ার ফলে শরীরে পেশির পরিমাণ বৃদ্ধি পায়। মাংসে রয়েছে বিভিন্ন ধরনের প্রোটিন আর এই প্রোটিন শরীরের অন্যান্য অঙ্গের মতো যৌনাঙ্গে রক্ত চলাচল স্বাভাবিক রাখে। সিক্স লাইভ ভালো রাখতে কলিজার পাশাপাশি মাংসের গুরুত্ব অপরিসীম।

কালোজিরা

কালোজিরা যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। কালোজিরায় রয়েছে প্রচুর পরিমাণে আয়রন, ফসফরাস, জিংক,ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন এ ,বি ,বি টু সহ অসংখ্য উপাদান। আর নিয়মিত কালিজিরা খেলে স্পাম সংখ্যা বৃদ্ধি পায় এবংস্পাম এর গুনাগুন বাড়ে। কালোজিরা যেমন যৌন ভারসাম্য ধরে রাখে তার সাথে এটি আরো বিভিন্ন ধরনের কাজ করে থাকে যেমন, মায়ের বুকের দুধ বৃদ্ধি ও স্তনকে সুগঠিত করে, সর্দি ,কাশি ,বুকের ব্যথা, ব্রণ এ অত্যন্ত উপকারী।

চকলেট

আপনার কি জানা আছে, যে চকলেট খেয়ে যৌন ইচ্ছা ও যৌন ক্ষমতা দুটোই বাড়ে। কারণ চকলেট রয়েছে প্রচুর পরিমাণে এন্টিঅক্সিডেন্ট ও ফ্যানিলেথেলামাইন যা শরীরে যৌন উদ্দীপনা তৈরি করে।

আরো পড়ুনঃ কোরবানির মাংস মহানবী (সা) যেভাবে বন্টন করতেন 

 গবেষণায় দেখা গেছে অল্প করে হলেও যারা চকলেট খায় তাদের জন্য ক্ষমতা অন্যদের তুলনায় বেশি। চকলেট খেলে সঙ্গির প্রতি আকর্ষণ বোধও বেড়ে যায়। ডার্ক চকলেটে প্রচুর পরিমাণে এন্টি অক্সিজেন রয়েছে তাই সেক্স করার আগে চকলেটের খেতে ভুলবেন না।

নিয়মিত ব্যায়াম

যৌন ক্ষমতা কমে যাওয়ার আরেকটি বড় অন্তরায় হচ্ছে শরীরের ওজন বৃদ্ধি পাওয়া এবং নিয়মিত ব্যায়াম না করা। কারণ বেশি ওজনের পুরুষ বা মহিলাদের জন্য সঙ্গমের ইচ্ছা অনেকটাই কমে যায়। এজন্য নিয়মিত এক্সারসাইজ করা জরুরী। আবার ব্যায়াম শরীরের রক্ত চলাচলের পরিমাণ বৃদ্ধি করে এতে যৌন ক্ষমতা বৃদ্ধিতে ও সাহায্য করে।

শেষ কথা

প্রিয় বন্ধুরা আপনারা,পুরুষের যৌন শক্তি বৃদ্ধির ২০ টি উপায় এই আর্টিকেলটির মাধ্যমে যৌন সম্পর্কে অনেকটাই জানতে পেরেছেন। বাজারে বিভিন্ন ধরনের যৌন ক্ষমতা বৃদ্ধির ঔষধ রয়েছে তার মধ্যে ভায়াগ্রা অন্যতম। তবে আপনারা যৌন বৃদ্ধির জন্য যে ধরনেরই ঔষধ সেবন করেন না কেন তা অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করবেন। কারণ আজেবাজে যে কোন ওষুধ খেলে শরীরের ক্ষতি ছাড়া ভালো হবে না। বন্ধুরা এই পোস্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন ।-ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url